নন্দীগ্রামে লাইসেন্স অনুযায়ী রাইস মিলে ধান-চালের মজুদ নেই : পরিদর্শনে উপজেলা প্রশাসন

সুমন কুমার নিতাই, নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রামে রাইস মিল গুলোতে ধারণ ক্ষমতার লাইসেন্স অনুযায়ী ধান-চালের মজুদ নেই বলে পরিদর্শন শেষে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

শনিবার ২০ জানুয়ারি বেলা ২টায় নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হুমায়ুন কবির নন্দীগ্রাম উপজেলায় বৃহত্তম মায়ামনি অটো রাইস মিল, মেসার্স আকবর অটো রাইস মিল, বেলাল এন্ড ব্রাদার্স ও আলহাজ্ব চালসহ অন্যান্য হাস্কিং চাল-কলগুলো পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি লক্ষ্য করেন লাইসেন্স অনুযায়ী অনুমোদিত মায়ামনির অটো রাইসমিল ধারণ ক্ষমতা ১৫৬০ মেট্রিক টন কিন্তু বর্তমানে ধান ও চাল মিলে মজুদ রয়েছে ১২০ মেট্রিক টন। আকবর অটো রাইস মিলে ধারণ ক্ষমতা ১২৪৮ মেট্রিক টন কিন্তু বর্তমানে চাল ও ধান মিলে মজুত রয়েছে ২৯৪ মেট্রিক টন।

সকল প্রকার রাইস মিল মালিকদের অতিরিক্ত মজুদ না করে সরকারি আদেশ মোতাবেক ধান-চাল বিক্রয় ও মজুদ করার নির্দেশনা প্রদান করেন ইউএনও হুমায়ুন কবির।

এসময় উপস্থিত ছিলেন, নন্দীগ্রাম সহকারী কমিশনার (ভূমি) কুরশিয়া আক্তার, অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসেন, ওসি এলএসডি ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মাজেদুল ইসলাম প্রমুখ।

এ ধরণের আরো কিছু খবর