সারাদেশে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’

হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপুজা’কে কেন্দ্র করে দেশব্যাপী সাম্প্রতিক সময়ের উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী’র হামলা, অগ্নিসংযোগ, লুটপাট ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আজ মঙ্গলবার সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ। সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ’তে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এর আগে সোমবার রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কর্মসূচি ঘোষণা করেন।
আজ বেলা এগার’টায় পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সম্প্রীতি সমাবেশ করে দলটির কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। সমাবেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আজকে মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর-এগুলো ২০০১ সালে বিএনপি সরকার যে নির্যাতন চালিয়েছিল, তার’ই পুনরাবৃত্তি। দেশে আবার নতুন করে সাম্প্রদায়িক হামলা-সন্ত্রাস শুরু হয়েছে। শেখ হাসিনা সরকারের আমলে প্রত্যেকটি দুর্গাপূজায় হাজার হাজার পূজামণ্ডপে পূজা চলেছে। কোনো ঘটনা ঘটেনি। হঠাৎ আগামী নির্বাচনকে সামনে রেখে হিন্দুদের বাড়িঘরে হামলা শুরু হয়েছে।
কর্মসূচির আওতায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো সারা দেশের সব জেলা, মহানগর, উপজেলায় ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’পালন করছে। এছাড়াও আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

ডেস্ক নিউজঃএকাত্তরজার্নাল২৪.কম

এ ধরণের আরো কিছু খবর

  • জাতির পিতার ১০৪তম জন্মদিন আজ

  • মির্জাপুর প্রাথমিক বিদ্যালয়ে অমর একুশে ফেব্রুয়ারি শ্রদ্ধাঞ্জলি

  • টানা চতুর্থবারের মতো সরকার গঠন করছে আওয়ামী লীগ