ডিসেম্বর মাসের মধ্যে হবে প্রাথমিক সমাপনী পরীক্ষা: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

চলমান করোনা পরিস্থিতি স্বাভাবিক ও সহনীয় হয়ে এলে আগামী ডিসেম্বরের মধ্যেই প্রাথমিক সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। আজ সোমবার (৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সংবাদমাধ্যম’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানিয়েছেন। তিনি বলেন, প্রাথমিক সমাপনী পরীক্ষা ছাত্রছাত্রীদের স্বশরীরে উপস্থিতির ভিত্তিতেই অনুষ্ঠিত হবে, তবে তাদের পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়া হবে।
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বেশ কিছুদিন আগে দেওয়া তাঁর এক বক্তব্যে বলেছিলেন, অক্টোবরে স্কুল খুলতে পারলে আমাদের প্রস্তুতি আছে। দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেওয়া হবে।
করোনাভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর মধ্যে কয়েকবার চেষ্টা করেও এই মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আর খোলা সম্ভব হয়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দ্রুত সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। এরপর থেকেই প্রস্তুতি নিতে শুরু করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ দেখা দেয়। এরপর ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। এ পর্যন্ত গত ১৭ মাসে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানো হয়। করোনা সংক্রমণ অব্যাহত থাকায় সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান সাধারণ ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়।

একাত্তর জার্নাল বার্তা বিভাগঃ

এ ধরণের আরো কিছু খবর

  • জাতির পিতার ১০৪তম জন্মদিন আজ

  • টানা চতুর্থবারের মতো সরকার গঠন করছে আওয়ামী লীগ

  • স্বেচ্ছাসেবী সংগঠনের নামে পাবিপ্রবি’তে পরম্পরা গড়ছে ছাত্রদল