কিছুলোক হাতুড়ি শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছেঃ শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে তৈরি করা প্রধানমন্ত্রীর উপহারের কিছু ঘর এবং প্রাচীর কিছু দুষ্ট শ্রেনীর লোক হাতুড়ি-শাবল দিয়ে ভেঙে তা উদ্দেশ্য প্রনোদিতভাবে মিডিয়ায় প্রচার করেছে।

আজ বৃহস্পতিবার ৯’ই সেপ্টেম্বর গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রায় দেড় লাখের মতো ঘর নির্মাণ করা হলেও মাত্র তিনশ ঘরে ত্রুটি ধরা পড়েছে। তিনি বলেন, আমরা যখনই ঘর ভাঙার তথ্য পেয়েছি তখন’ই বিশেষ টীমের মাধ্যমে সম্পূর্ণ সার্ভে করিয়েছি। কারা এর সঙ্গে জড়িত, প্রত্যেকের নাম-ঠিকানাসহ সমস্ত তথ্যপ্রমাণ পেয়েছি। কিছু জায়গায় অতিবৃষ্টির কারণে মাটি দেবে ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে তবে নয়’টি জায়গায় আমরা প্রমানিত দুর্নীতি খুঁজে পেয়েছি।

ঘর ভেঙে পড়ার পেছনের কারণ মিডিয়া অনুসন্ধান করেনি অভিযোগ করে শেখ হাসিনা বলেন, কিছু মিডিয়া এগুলো ধারণ করে উদ্দেশ্য প্রনোদিতভাবে প্রচার করে। কিন্তু তারা এটা কিভাবে হলো সেটা বের করে আনে নি।

আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ঘর নির্মাণে সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, এ প্রকল্পের সাথে যারাই জড়িত ছিল, তাদের প্রত্যেকে’কেই আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। যাদের ওপর দায়িত্ব দিয়েছিলাম ইউএনও-ডিসিসহ সব কর্মচারী, অনেকে নিজেরা এগিয়ে এসেছে ঘরগুলো তৈরিতে সহযোগিতা করার জন্য। কিন্তু, এর মধ্যে কিছু দুষ্টু বুদ্ধির লোক আছে‑ এটাই হচ্ছে সবচেয়ে কষ্টকর, যখন এটা গরিবের ঘর তারা সেখানে হাত দেয় কিভাবে?

একাত্তর জার্নাল বার্তা বিভাগঃ

এ ধরণের আরো কিছু খবর

  • জাতির পিতার ১০৪তম জন্মদিন আজ

  • মির্জাপুর প্রাথমিক বিদ্যালয়ে অমর একুশে ফেব্রুয়ারি শ্রদ্ধাঞ্জলি

  • টানা চতুর্থবারের মতো সরকার গঠন করছে আওয়ামী লীগ