প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান’কে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা ও মুঠোফোনে অশ্লীল কুরুচীপূর্ণ কথাবার্তার কারণে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে আগামীকালের (মঙ্গলবার) মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর এই নির্দেশ এর বিষয়টি সোমবার (৬ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের নিশ্চিত করেছেন ।
মন্ত্রী জনাব ওবায়দুল কাদের জানিয়েছেন, ‘আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে এবং রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দেওয়া হয়েছে’।
ডাঃ মুরাদ হাসান কিছুদিন আগে রাষ্টধর্ম ইসলাম পরিবর্তন ও বাহাত্তরের সংবিধানে ফিরে যাওয়ার বিষয়ে কঠোর বক্তৃতা দিয়ে এক শ্রেণির মানুষের বিরাগভাজন হয়েছিলেন। সেই সাথে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান এবং তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে একটি সাক্ষাৎকারে অসৌজন্যমূলক কথা বলায় স্যোশাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়ে যায়। এরই সূত্র ধরে প্রতিমন্ত্রী মুরাদের সাথে নায়িকা মাহী’র দু’বছর আগের একটি কথোপকথন স্যোশাল মিডিয়ায় কে বা কারা ফাঁস করলে বিভিন্ন মহলে ডা. মুরাদের শাস্তির দাবি ওঠে। ধারণা করা হচ্ছে, এগুলো বিবেচনা করেই মাননীয় প্রধানমন্ত্রী তাকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন।
তথ্য প্রতিমন্ত্রীর ‘বিদ্বেষমূলক’ বক্তব্যে দল বা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সোমবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ‘এটা তার ব্যক্তিগত মন্তব্য হতে পারে। আমাদের দল বা সরকারের কোনো বক্তব্য বা মন্তব্য নয়। অবশ্যই আমি বিষয়টি নিয়ে, এ ধরনের বক্তব্য কেন সে দিলো, এটা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো’।
এরপরেই আজ রাতে (৬’ডিসেম্বর) ডা. মুরাদের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশের কথা জানালেন ওবায়দুল কাদের।
বার্তাবিভাগ/একাত্তরজার্নাল২৪

এ ধরণের আরো কিছু খবর

  • জাতির পিতার ১০৪তম জন্মদিন আজ

  • মির্জাপুর প্রাথমিক বিদ্যালয়ে অমর একুশে ফেব্রুয়ারি শ্রদ্ধাঞ্জলি

  • টানা চতুর্থবারের মতো সরকার গঠন করছে আওয়ামী লীগ