মহাদেবপুরে ভাতাভোগীদের সমাবেশে নৌকায় ভোট চাইলেন এমপি সেলিম

নিজস্ব প্রতিবেদক :নওগাঁর মহাদেবপুরে সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় ভাতাভোগীদের সমাবেশে নৌকায় ভোট চাইলেন নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার সেলিম। বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে উপজেলার হাতুড় ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থানীয় ধানহাটিতে ওই ইউনিয়নের বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্তা, গর্ভকালীন, প্রতিবন্ধী, ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি, ভিজিডি, ভিজিএফ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের প্রণোদনা ও শিক্ষাভাতা প্রভৃতি ভাতাভোগীদের সাথে এমপি সেলিমের মতবিনিময় সভা উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়। হাতুড় ইউপি চেয়ারম্যান এনামুল হক এতে সভাপতিত্ব করেন।

সমাবেশে এমপি সেলিম বলেন, ‘জননেত্রী শেখ হাসিনাই এদেশের দু:স্থদের সহায়তা করবার জন্য এসব নানাবিধ ভাতা প্রবর্তন করেছেন। এটা পৃথিবীতে বিরল। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের জন্য বাড়ি বরাদ্দ করেও পৃথিবীতে ইতিহাস সৃষ্টি করেছেন। শুরু করেছেন সকলের জন্য সার্বজনীন পেনশন।’ তিনি এলাকার রাস্তাঘাট, বিদ্যুৎ, স্কুল কলেজসহ নানান উন্নয়নের কথা তুলে ধরে বলেন, ‘আওয়ামী লীগ সরকার না চাইতেই সব কিছু দিয়েছে। কাজ নগদ ভোট বাকী। ভোট পাওয়ার জন্য আর কি কি করা দরকার ? উপকারভোগী ও তাদের পরিবারের সদস্যরা কৃতজ্ঞতা থেকে যদি নৌকায় ভোট দেন, তাহলে এ সরকার আবার ক্ষমতায় আসবে।’ এমপি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আবারও তাকে নৌকার মনোনয়ন দিবেন। তবে যেই ই নৌকা পান তাকেই ভোট দিবেন।’ তিনি শেখ হাসিনা ও তার নিজের জন্য দোওয়া কামনা করেন।

মতবিনিময় সভায় বক্তব্য দানকালে উপজেলা সমাজসেবা কর্মকর্তা রোকনুজ্জামান মন্ডল বলেন, ‘এই ইউনিয়নে মোট দুই হাজার ৭৩৩ জন বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবা ভাতা পান। এমপি ছলিম উদ্দিন তরফদার প্রধানমন্ত্রীর কাছে ধর্না দিয়ে আপনাদের জন্য শতভাগ ভাতার ব্যবস্থা করেছেন। তাই আমি আপনাদের কাছে বিনীত অনুরোধ করবো আগামী জাতীয় সংসদ নির্বাচনে গরীবের এমপি ছলিম উদ্দিন তরফদারকে নৌকা মার্কায় ভোট দিব।’ কারা কারা ভোট দিতে চান তাদের তিনি হাত তুলে দেখাতে বলেন।

উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মাস্টার ফণিন্দ্রনাথ মহন্তের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন খাজুর ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন। এসময় উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, ভাইস চেয়ারম্যান শ্রী অনুকুল চন্দ্র সাহা বুদু, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়অ রহমান পলি, জেলা পরিষদ সদস্য গোলাম নুরানী আলাল, সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল, এনায়েতপুর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিঞা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক হাফিজুল হক বকুল, বাবুল চন্দ্র ঘোষ, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মন্ডল, হাতুড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিমান চন্দ্র বর্মন, সহ-সভাপতি মোশারফ হোসেন প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

এ ধরণের আরো কিছু খবর