প্রধানমন্ত্রীর দপ্তরের গাড়ী কেনার টাকা স্বাস্থ্যখাতে ব্যয় করার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

spot_img
প্রতি অর্থবছরে প্রধানমন্ত্রী’র অফিসের জন্য গাড়ি কেনা বাবদ যে অর্থ বরাদ্দ থাকে সেই টাকার গাড়ি না কিনে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় ১৫ কোটি টাকার পুরোটাই স্বাস্থ্যখাতে খরচের নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ইহসানুল করিম গণমাধ্যমকে জানিয়েছেন, ২০২১-২০২২ অর্থ বছরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুকূলে মোটরযান ক্রয় খাতে ১৫ কোটি টাকা বরাদ্দ প্রদান হয়েছিল, প্রধানমন্ত্রীর নির্দেশে সেই টাকা মানুষের স্বাস্থ্য সেবায় খরচ করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্যের বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী তাঁর নিজের কার্যালয়ের জন্য গাড়ি কেনা বাতিল করে সেই টাকা মানুষের স্বাস্থ্য সেবায় খরচ করার নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়ন করতে গত রবিবার সংশ্লিষ্টদের চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি। আহসান কিবরিয়া সিদ্দিকি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গাড়ি কেনার ১৫ কোটি টাকা স্বাস্থ্য সেবার কাজে দিয়ে মিতব্যয়ীতার নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একাত্তর জার্নাল বার্তা বিভাগঃ

সংবাদ'টি শেয়ার করুন
spot_img

সর্বশেষ সংবাদ

সম্পর্কিত আরো খবর...

spot_img